গোলাপী বিভারের মেন্টাল বয়স ৩১

সক্কালবেলা ঘুম থেকে উঠেই দেখি ‘হোয়াট ইজ ইয়োর ট্রু কালার’ প্রশ্ন নিয়ে বন্ধু দাড়িয়ে আছে। সব মিলিয়ে বোধহয় দশটা প্রশ্ন – উত্তর দেয়ার পরে তার উপর ভিত্তি করে আমার ট্রু কালার (রং) এবং সে অনুযায়ী বৈশিষ্ট্য জানিয়ে দেবে। এই ধরনের টেস্টে কখনোই আগ্রহ পাই না, বোধহয় সক্কালবেলা বলেই পার্টিসিপেট করে ফেললাম। উত্তর পাওয়া গেল – পিংক। আমি বেয়াক্কল হয়ে গেলাম – মহিলাদের রং আমার ট্রু কালার হয় কেমনে? 

Your true color is Pink. Your motto is Go, Go, Go! But you also know how to relax and recharge your batteries for the next big thing. You like to work hard, play hard, and nap

মন ভালো করে দেয়ার মত কথা। ফলে আরও দুটো টেস্টে পার্টিসিপেট করে ফেললাম। হোয়াট ইজ ইয়োর মেন্টাল এজ এবং হোয়াট এনিমেল আর ইউ। মেন্টাল এজ পাওয়া গেল ৩১। শরীরের বয়স এতটুকু হয় নাই, কিন্তু এটা ভালো হল না মন্দ হল – সেটা ঠিক বুঝতে পারলাম না।

আমি কি ধরনের জন্তু তার প্রশ্নের উত্তরে পাওয়া গেল বিভার। এই জন্তুটা বাস্তবে দেখেছি কিনা মনে পড়ে না, চিড়িয়াখানায় দেখে থাকলেও মনে করতে পারছি না। তবে বিভার কিরকম দেখতে সেটা জানি। হাইস্কুলে থাকতে স্কুলের গেটে পকেট ক্যালেন্ডার, স্টিকার ইত্যাদি নিয়ে বসত এক ফেরীওয়ালা। সবাই রেসলিং আর ক্রিকেটারদের ছবি সহ পকেট ক্যালেন্ডার কিনতো, একটু বখাটেরা কিনতো নগ্ন মেয়ের ছবি – এক টাকা ও দুই টাকা দরে। অনেক দেখে শুনে সেখান থেকে আমি মাত্র দুটো পকেট ক্যালেন্ডার কিনেছিলাম – একটি বিড়াল এবং একটি বিভার। সুতরাং বিভার কি জিনিস আমার ভোলার কথা নয়। বিভারের বৈশিষ্ট্যে ভালো ভালো কথা লেখা আছে। 

You are Beaver You are creative, practical and well-organized. If there is someone in need, you will not hesitate to offer a helping hand. Lucky those who have you as a friend, life partner or parent.

পড়ে আত্মতৃপ্তিতে ভোগা সহজতর হয়ে গেল। টেস্টগুলোর সব প্রশ্নের উত্তর দেয়া যেতে পারে না, কিন্তু তিনটে অপশনের মধ্যে সবচে কাছেরটি বেছে নেয়া যেতে পারে। যেমন আমাকে প্রশ্ন করেছে – জীবনের লক্ষ্য কি। কার-ক্যারিয়ার-মানি, নাকি আলটিমেট ফূর্তি, নাকি ফ্যামিলি-হোম-রেস্ট? তিনটের একটিও আমার জন্য খাটে না, কিন্তু প্রথম দুটোর তুলনায় তৃতীয়টি বেশী খাটে – সুতরাং উত্তর তাই দিলাম। 
সব মিলিয়ে পাওয়া গেল – গোলাপী বিভারের মেন্টাল বয়স ৩১।  আরও কিছু প্রশ্ন আছে – আগ্রহীরা চেষ্টা করে দেখতে পারেন। কুইজোনি ডট কম

About দারাশিকো

নাজমুল হাসান দারাশিকো। প্রতিষ্ঠাতা ও কোঅর্ডিনেটর, বাংলা মুভি ডেটাবেজ (বিএমডিবি)। যোগাযোগ - [email protected]

View all posts by দারাশিকো →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *