অতিথি লেখকদের জন্য নিয়মাবলী

বাংলা ভাষায় প্রথম সিনেব্লগ সাইট ‘দারাশিকো ব্লগে’ আপনাকে স্বাগতম। আপনিও লিখতে পারেন সিনেমা নিয়ে দারাশিকো ব্লগে, তবে সেজন্য কিছু নিয়মাবলী মেনে চলতে হবে। দারাশিকো ব্লগের উদ্দেশ্য হলো বাংলায় সিনেমার সমালোচনাকে সাহিত্য পর্যায়ে নিয়ে যাওয়া। একারণেই যে কোন লেখা মডারেশন করা/প্রকাশ করার ক্ষমতা মডারেটরের থাকবে। রেজিস্ট্রেশন করা সাপেক্ষে অতিথি লেখকরা এই ব্লগে লিখতে পারবেন।

১. দারাশিকো ব্লগে সিনেমা নিয়ে এবং শুধুমাত্র সিনেমা নিয়ে লিখা যাবে। সিনেমা ব্যতীত অন্য কিছু নিয়ে লেখা হলে তা প্রকাশ করা হবে না।

২. পোস্টগুলো অবশ্যই এই সাইটের সাথে সামঞ্জস্যপূর্ন হতে হবে। একটি পোস্টে একটি সিনেমা নিয়েই বিস্তারিত আলোচনা কাম্য, তবে দুই বা ততোধিক সিনেমার তুলনামূলক আলোচনা চলতে পারে। একইভাবে, সিনেমা পরিচালক সংক্রান্ত আলোচনাও চলতে পারে। তবে বিস্তারিত আলোচনা ব্যতীত কোন পোস্ট না দেয়ার অনুরোধ থাকলো।

৩. সিনে তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে কোন পোস্ট কাম্য নয়, তবে তার অভিনয়জীবন এবং সমালোচনা সংক্রান্ত পোস্ট দেয়া যেতে পারে।

৪. অতিথি লেখকদের পোস্ট মডারেশনের জন্য জমা হবে, পরবর্তীতে প্রকাশিত হবে। মডারেটরের দৃষ্টি আকর্ষনের জন্য পোস্ট সাবমিশনের পরে ইমেইল করা যেতে পারে এই ঠিকানায়: darashiko@gmail.com

৫. ব্লগ সংক্রান্ত যে কোন বিষয়ে মডারেটরের সিদ্ধান্তই চূড়ান্ত। দারাশিকো ব্লগে লেখার জন্য আপনাকে ধন্যবাদ।

 

Shares